১৪ই জুন বিশ্ব রক্তদাতা দিবস। বিশ্বের বিভিন্ন স্থানে পালিত হবে দিবসটি। আর এই দিবস উপলক্ষ্যে আমরা রক্তদানের মাধ্যমে সচেতনতা সৃষ্টির জন্য অনলাইনে চালাতে চাই একটি সচেতনতামূরক প্রচারণা। রক্তদানে সবাইকে উদ্বুদ্ধ করতেই আমাদের এই আয়োজন।

আমাদের সমাজে আমরা সামাজিক যোগাগোগ মাধ্যমে অনেক কিছুই শেয়ার করি। অনেক নেগেটিভ বিষয়, অপ্রয়োজনীয় বিষয় আমরা শেয়ার করি যা সমাজের কোন কাজে আসে না বরং তা সকলের জন্য ক্ষতিকর। কিন্তু কিছু পজেটিভ বিষয় আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে সমাজে কিছু মানুষ উপকৃত হতো। আর সেটা হোক না রক্তদানের ছবি। আমরা প্রত্যেকে যদি স্বেচ্ছায় রক্তদান করে সেই ছবি আমাদের নিজেদের ফেইসবুক আইডিতে পোস্ট করি, তবে তা আমাদের ফ্রেন্ড লিস্টে থাকা অনেকেই দেখবে। এতে করে অনেকেই আপনার ভাল কাজকে দেখে তারাও ভাল কাজে অংশগ্রহণ করতে উদ্বুদ্ধ হবে।

অনেকেই বলতে পারেন, এতে লোক দেখানো হয়ে যায়। কিন্তু আমাদের মতে সমাজের ভাল কাজগুলো বেশি বেশি প্রচার করা উচিৎ, না হলে ভাল কাজগুলো আস্তে আস্তে হারিয়ে যাবে। আমাদের এ প্রতিযোগীতার মাধ্যমে যদি একটি মানুষও রক্তদানের জন্য সচেতন হয়, তবেই আমরা স্বার্থক।

সত্যিকার ভালবাসা প্রকাশ হোক রক্তদানে। আর সেই রক্তদানের ছবি আপলোড করে সচেতনতা ছড়িয়ে যাক সবখানে।

# প্রতিযোগীতার নিয়মাবলী :

১. প্রত্যেকে তার নিজ রক্তদানের একটি ছবি ইভেন্টে পোস্ট করতে হবে। সাথে নিন্মোক্ত তথ্যসমূহ ছবির ক্যাপশনে দিতে হবে :
> রক্তদাতার নাম :
> রক্তের গ্রুপ :
> বর্তমান ঠিকানা :
> সর্বশেষ রক্তদানের তারিখ :
> মোবাইল নং : [বিশেষ কোন সমস্যা থাকলে না দিলেও চলবে]

২. ছবি আপলোড এর পর তা ইচ্ছামতো ট্যাগ, শেয়ার, আইডি মেনশন করা যাবে।

# প্রতিযোগীতার সময়সীমা : ১লা মে ২০২০ থেকে ইভেন্টে ছবি আপলোড চলবে, ১৪ই জুন ২০২০ রাত ১১:৫৯ পর্যন্ত ছবি আপলোড করা যাবে।

# বিজয়ী নির্বাচন :
অংশগ্রহণকারীদের মধ্য থেকে সর্বোচ্চ Like প্রাপ্ত প্রথম ১০ জনের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৩ জন পুরুষ, এবং ৩ জন নারী রক্তদাতাকে বিজয়ী ঘোষণা করা হবে।

# বিজয়ী ঘোষণা :
১৪ই জুন ২০২০ রাত ১০টায় প্রতিযোগীতার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

# পুরষ্কার :
বিজয়ী ৩ জন পুরুষ এবং ৩ জন নারী রক্তদাতাকে দেয়া হবে “অর্পণ ফাউন্ডেশন” এর পক্ষ থেকে তার রক্তদানের ছবি দিয়ে ডিজাইন করা আকর্ষণীয় ৬টি মগ।

বি : দ্র : কেউ কোন প্রকার অসদুপায় অবলম্বন করলে প্রতিযোগীতা থেকে বাদ পড়বেন। প্রতিযোগিতার যে কোন নিয়ম সংশোধন ও পরিবর্তন শুধুমাত্র কৃতৃপক্ষ কর্তৃক নির্ধারিত হবে।

ইভেন্ট লিংক – https://www.facebook.com/events/1490278664476711

যে কোন তথ্যের জন্য যোগাযোগ :
অর্পণ ফাউন্ডেশন, বাংলাদেশ
হেল্পলাইন- 01531200330
www.arpanbd.org