অর্পণ ফাউন্ডেশন কি?

“অর্পণ ফাউন্ডেশন, বাংলাদেশ” একটি স্বেচ্ছাসেবী অলাভজনক সমাজসেবামূলক সংগঠন। দেশের উন্নয়ন, মানুষের সচেতনতা সৃষ্টি ও বিভিন্নমুখী সেবামূলক কাজ করার লক্ষ্যে এ সংগঠনটির জন্ম। যার প্রতিষ্ঠাতা স্বেচ্ছাসেবক “ইমন চৌধুরী”, “মুজাহিদ রায়হান” এবং”মাহমুদ নোমান”। ইমন, নোমান এবং রায়হানের হাত ধরে এ সংগঠনটির জন্ম।

৮ই নভেম্বর ২০১৫ তারিখে “অর্পণ ব্লাড ফাউন্ডেশন” নামকরণের মাধ্যমে স্বেচ্ছাসেবী সংগঠনটির কার্যক্রম প্রথমে অনলাইনে শুরু হয়। পরে তা নানামুখী কার্যক্রমের লক্ষ্য নিয়ে “অর্পণ ফাউন্ডেশন” নামে কার্যক্রম পরিচালনার লক্ষ্য স্থির করে।
উল্লেখ্য যে, অর্পণ নামের অর্থ “দান করা” অথবা “বিলিয়ে দেয়া”। নিজেদের মানুষের সেবায় বিলিয়ে দেয়ার ব্রত এবং একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এ সংগঠনটি কাজ শুরু করে।
যার মূল প্রতিপাদ্য :
“রক্তে অর্জিত বাংলার মাটি, মানব সেবায় করবো খাঁটি”

আমাদের এই ফ্যান পেজটি সম্পূর্ন স্বেচ্ছায় রক্ত-দাতা এবং স্বেচ্ছাসেবকদের জন্য। বলতে পারেন ই-ব্লাড ব্যাংক। আপাতত আমাদের কোন শাখা নেই, সম্পূর্ন অনলাইন ভিত্তিক। এই পেইজটির মূল উদ্দেশ্য স্বেচ্ছায় রক্তদাতা এবং রক্তগ্রহীতার মধ্যে যোগাযোগ করিয়ে দেওয়া। আমরা এখন পর্যন্ত নিজেরা কোন রক্ত সংগ্রহ করি না অথবা রক্ত দানের বিণিময়ে কোন প্রকার আর্থিক লেনদেন করি না।

যারা স্বেচ্ছায় রক্ত দান করতে চান তারা পোস্টে দেওয়া নাম্বারে যোগাযোগ করে নিজ দায়িত্বে হাসপাতালে গিয়ে রক্ত দিতে পারবেন।
চাইলে রক্তের গ্রুপ, লোকেশন এবং যোগাযোগের নাম্বার আমাদের পেইজ ইনবক্স অথবা ওয়ালেও জানাতে পারেন। আর রক্ত দিতে না পারলে অনুগ্রহ করে পোস্ট গুলো শেয়ার করবেন। কারণ আপনার পক্ষে রক্ত দেওয়া সম্ভব না হলেও অন্য কেউ হয়তে পোস্টটি দেখে রক্ত দিতে এগিয়ে আসবে। এছাড়াও নিয়মিত পোস্টে লাইক/কমেন্ট করে সঙ্গে থাকবেন। কারণ পোস্টগুলো আপনারা দেখতে না পেলে প্রয়োজনীয় রক্ত জোগাড় করা অসম্ভব হয়ে যাবে।

বি: দ্র: যে কোন প্রকার অভিযোগ, মতামতের জন্য পেইজ ইনবক্সে অথবা ফোন যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

বর্তমান কার্যালয় :
ভিশন ফিজিওথেরাপি সেন্টার
বাড়ী নং- ২৩, লেক ড্রাইভ রোড, সেক্টর-৭, উত্তরা, ঢাকা।