About Us

Arpan Foundation, Bangladesh is a non-profitable voluntary organization. It is established in 8 November 2015. There are 500+ members are registered in our organization. More than 1500+ voluntary blood donors are registered in our organization.
“অর্পণ ফাউন্ডেশন, বাংলাদেশ” একটি স্বেচ্ছাসেবী অলাভজনক সমাজসেবামূলক সংগঠন। দেশের উন্নয়ন, মানুষের সচেতনতা সৃষ্টি ও বিভিন্নমুখী সেবামূলক কাজ করার লক্ষ্যে এ সংগঠনটির জন্ম। যার প্রতিষ্ঠাতা স্বেচ্ছাসেবক “ইমন চৌধুরী”, “মুজাহিদ রায়হান” এবং”মাহমুদ নোমান”। ইমন, নোমান এবং রায়হানের হাত ধরে এ সংগঠনটির জন্ম।৮ই নভেম্বর ২০১৫ তারিখে “অর্পণ ব্লাড ফাউন্ডেশন” নামকরণের মাধ্যমে স্বেচ্ছাসেবী সংগঠনটির কার্যক্রম প্রথমে অনলাইনে শুরু হয়। পরে তা নানামুখী কার্যক্রমের লক্ষ্য নিয়ে “অর্পণ ফাউন্ডেশন” নামে কার্যক্রম পরিচালনার লক্ষ্য স্থির করে।
উল্লেখ্য যে, অর্পণ নামের অর্থ “দান করা” অথবা “বিলিয়ে দেয়া”। নিজেদের মানুষের সেবায় বিলিয়ে দেয়ার ব্রত এবং একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এ সংগঠনটি কাজ শুরু করে।
যার মূল প্রতিপাদ্য :
“রক্তে অর্জিত বাংলার মাটি, মানব সেবায় করবো খাঁটি”

জরুরী প্রয়োজনে :
☎ হেল্পলাইন – 01531200330

অর্পণ ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্যসমূহ :
.
১. দেশের সকল মানুষের মঝে বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান সম্পর্কিত সচেতনতা সৃষ্টি।
২. রক্তদানের বিভিন্ন উপকারিতা এবং প্রয়োজনীয়তা সম্পর্কে সকলকে সঠিক তথ্য প্রদান।
৩. দেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, উপজেলা, থানা এবং জেলায় “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী” বা “ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প” পরিচালনা করা।
৪. প্রত্যেকটি জেলার স্বেচ্ছাসেবকদের নিয়ে জেলা পর্যায়ে একটি করে স্বেচ্ছাসেবক টিম তৈরি করা, যার মাধ্যমে নিজ নিজ জেলার মানুষের জরুরী রক্তের প্রয়োজনে সে জেলার স্বেচ্ছাসেবকেরা রক্তদাতা ম্যানেজ করে দিতে পারে।
৫. বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক দিবস পালন করা। যেমন : বিশ্ব রক্তদাতা দিবস, জাতীয় রক্তদাতা দিবস ইত্যাদি।
৬. নিজস্ব ল্যাব স্থাপন করে স্বেচ্ছায় দানকৃত নিরাপদ রক্ত সংগ্রহ করে তা বিনামূল্যে মুমুর্ষ রোগীদের কাছে পৌছে দেয়া।
৭. স্বল্প খরচে নিজস্ব ল্যাবে রক্তের বিভিন্ন প্রকার পরীক্ষা করা।