ঢাকার শ্যামলীতে অর্পণ ফাউন্ডেশন এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প সম্পন্ন

“রক্তে অর্জিত বাংলার মাটি, মানব সেবায় করবো খাঁটি” এই স্লোগানকে সামানে নিয়ে এগিয়ে যাওয়া স্বেচ্ছাসেবী সংগঠন “অর্পণ ফাউন্ডেশন, বাংলাদেশ” এর আয়োজনে শুক্রবার (৮ ডিসেম্বর) দিনব্যাপী অনুষ্ঠিত হলো “ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প এবং স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী”। ঢাকার অন্যতম প্রাণকেন্দ্র শ্যামলী এলাকার শিশু পার্কে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্যাম্পটি পরিচালনা করা হয়।

ন্যাশনাল ইনষ্টিটিউট অব মেডিকেল এন্ড ডেন্টাল টেকনোলজি এন্ড ম্যাটস্ (এনআইএমডিটি) এর সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত ফ্রি ব্লাড গ্রুপি ক্যাম্পটি শুভ উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর এর ৩২নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব হাবিবুর রহমান মিজান। এছাড়া উপস্থিত ছিলেন, ইয়াসিন বক্স, এনআইএমডিটি এর লেকচারার এম.এস. নয়ন স্যার সহ এলাকার অন্যান্য গণমান্য ব্যক্তিবর্গ। সকাল ১০টায় প্রধান অতিথি  উপস্থিত হবার পর অর্পণ ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবকবৃন্দ আমন্ত্রিত অতিথিদের ফুলের তোড়া দিয়ে  বরণ করে নেন। এরপর লাল ফিতা কেটে কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়। সেই সাথে স্বেচ্ছায় রক্তদাতাদের ডাটাবেইজ সম্বলিত একটি আধুনিক ওয়েবসাইট (www.bloodbd24.com) এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

উক্ত ক্যাম্পটি জনাব হাবিবুর রহমান মিজান স্যার এর ব্লাড গ্রুপিং এর মাধ্যমে শুরু করা হয়। প্রধান অতিথির বক্তব্যে জনাব হাবিবুর রহমান মিজান বলেন, অর্পণ ফাউন্ডেশন বিগত দিনে মানব সেবায় অসামান্য অবদান রেখেছে। বর্তমান প্রেক্ষাপটে এ ধরণের সেবামূলক কাজ আরো বেশি হওয়া উচিত বলে তিনি মনে করেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে এবং সকল কর্মসূচীতে তিনি সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন।

সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত ক্যাম্পটি পরিচালনা করেন অর্পণ ফাউন্ডেশন এর একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক। দক্ষ মেডিকেল টেকনোলজিষ্ট এর মাধ্যমে ক্যাম্পে আগত প্রায় পাঁচ শতাধিক সাধারণ মানুষের রক্তের গ্রুপ সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা করে রিপোর্ট প্রদান করা হয়।

অত্যন্ত আকর্ষণীয় এ ক্যাম্পটিতে অন্যান্য স্বেচ্ছাসেবকদের মাঝে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি ইমন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদ নোমান, সাংগঠনিক সম্পাদক মোস্তাকিম সায়মন, অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দীন, রবীন্দ্র, হযরত আলী, শিবলু, আমিরুল, মুহাম্মদ শাহজাহান, আতিক, তপু, নূর ইসলাম, রাসেল, কামরুল, সবুজ, রেজওয়ানা রওফির মিনহা, জান্নাতুল ফেরদৌস ইতু, মাহফুজ, রহমান আরিফ, সাদিকুল, মনির হোসেন, নিতু, জিতু, সাইফুল, ফেরদৌস, আবির, রুবেল মিয়া সহ আরো অনেকে।

ঢাকার শ্যামলীতে অর্পণ ফাউন্ডেশন এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প সম্পন্ন

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *