উত্তরায় অর্পণ ফাউন্ডেশন এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প সম্পন্ন

গত ১৬ই ডিসেম্বর ২০১৬ মহান বিজয় দিবস উপলক্ষ্যে ঢাকার উত্তরার দিয়াবাড়ী বটতলায় একটি ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী আয়োজিত হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন “অর্পণ ফাউন্ডেশন” এর আয়োজনে এবং “ভলান্টিয়ার বাংলাদেশ” এর সহযোগীতায় উক্ত কর্মসূচীর আয়োজন করা হয়।

১৬ই ডিসেম্বর সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত ক্যাম্পটি পরিচালিত হয়। ক্যাম্পে প্রায় ৩ শতাধিক সাধারণ মানুষের রক্তের গ্রুপ সম্পূর্ণ বিনামূল্যে দক্ষ মেডিকেল টেকনোলজিস্ট দ্বারা নির্ণয় করে রিপোর্ট প্রদান করা হয়।

ঢাকার বিভিন্ন মেডিকেল টেকনোলোজি ইনস্টিটিউট সহ প্রায় ৩০ এর অধিক স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন উক্ত সচেতনতা কর্মসূচীতে। ব্লাড গ্রুপিং এর পাশাপাশি দিয়াবাড়ীতে আগত দর্শনার্থীদের সচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি স্বেচ্ছায় রক্তদানের আহ্বান জানান স্বেচ্ছাসেবীরা। এছাড়া সকলকে রক্তদানের বিভিন্ন উপকারিকা ও অজানা বিষয় সম্পর্কে সঠিক ধারণা দেয়ার চেস্টা করেন।

দিনব্যাপী আয়োজিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন,
অর্পণ ফাউন্ডেশন, বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি “ইমন চৌধুরী”, প্রচার সম্পাদক “নাজিম উদ্দিন” স্বাস্থ্য বিষয়ক সম্পাদক “রশিদ আহমেদ শুভ” তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক “আসিফ ততালুকদার” এক্সিকিউটিভ মেম্বার “শাহীন আলম রাকিব” “ওমর ফেরদৌস” উত্তরার অন্যতম স্বেচ্ছাসেবক “ইমাম হোসেন” রান ফর বেটার বাংলাদেশ এর এক্সিকিউটিভ মেম্বার “আবিদ আদনান বাবলু ঢালী”, মাসুম সিকদার, মো: রায়হান উদ্দিন, খোরশেদ আলম হৃদয়, রোকসানা আক্তার রুপা, পাপিয়া আক্তার, রাবেয়া সুলতানা, জান্নাতুন ফেরদৌস (ইতু), হুমায়্রাতুজ জান্না (নিতু)।
এছাড়া উপস্থিত ছিলেন, ট্রমা সেন্টার মেডিকেল ইনস্টিটিউটের শিক্ষার্থী মনিরা মনি, কাকলী, লামিয়া, লাবণী এবং অথি।

উক্ত কর্মসূচী আগত সকলে অর্পণ ফাউন্ডেশন কে সাধুবাদ জানান। এবং ভবিষ্যতে এমন আরো কর্মসূচীর আশাবাদ ব্যাক্ত করেন।

উত্তরায় অর্পণ ফাউন্ডেশন এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প সম্পন্ন

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *